এড়িয়ে লেখায় যান

খোলা চিঠি (০১)

নভেম্বর 8, 2010


প্রিয়তমা,
এখন বসন্তকাল । ফুলে ফুলে সেজেছে পৃথিবী । আকাশ বাতাস আজ মুখরিত বসন্তের পাখিদের গানে । এই সব সুন্দর্যের শুভেচ্ছা জানাই তোমাকে আমার প্রেমের খোলা চিঠির প্রথমেই । কেমন আছো ? নিঃশ্চয়ই ভাল । তোমাকে ভাল থাকতেই হবে । কারন তুমি যদি ভাল না থাক তবে ফুলের সুবাসে সুরভীত হবে না এই ধরনী, আকাশে বাতাস মুখরিত হবেনা পাখিদের গানে । আর আমি ? আমার চারিদিকে সুখের নিরলস বিচরন ,দুঃখরা পালিয়েছে অনেক অনেক দূরে ।

যাইহোক, ব্লগের এই পাতায় অই পাতায় ঘুরে বেড়াবার সময় তোমার সাথে হঠাৎ হঠাৎ দেখা হয়েছিল । কিন্তু আজকের এই দেখা অন্যান্য দেখার চেয়ে একটু ব্যতিক্রম । আজ তুমাকে দেখার সাথে সাথে আমার মুখ হা হয়ে গিয়েছিল মানে আমি বিস্ময়ে তাকিয়ে ছিলাম তুমার দিকে আর ভাবছিলাম একি রুপে সজ্জিত তুমি । চাঁদ,তারা,ফুল,প্রজাপতি,নদী কিসের সাথে তুমার তুলনা দেই ? তোমার কোনও উপমা খুজে পাইনি কারন তোমার উপমা তুমি নিজেই । তুমার প্রোফাইল দেখেই আমার এই অবস্থা তুমাকে দেখলে না জানি কি হতো ? তবে একটা কথা , এই সব ঝিকি মিকি সার্ট পেন্ট না পড়ে যদি একটা নীল শাড়ী পরতে আর সাথে একটা নীল টিপ তাহলে হয়তো মরেই যেতাম ।

আমার এই প্রেমের খোলা চিঠি জানিনা তুমার চোখে পড়বে কিনা পরলেও পড়বেন কিনা তবুও আশা তো করা যায় কারন এই আশা আখংখা নিয়েই আমরা বেঁচে আছি ।

তুমি আমার এই চিঠি দেখবে, পড়বে তার পর খুশিতে আত্মহারা হয়ে উত্তর করবে এই আশায় আজ এইখানে শেষ করছি ।

আজ দুঃখ ভুলার দিন আজ মন হবে যে রঙ্গিন
আজ প্রান খুলে শুধু গান হবে সুখ হবে সীমাহীন

2 টি মন্তব্য leave one →
  1. নভেম্বর 9, 2010 3:47 অপরাহ্ন

    দারুন লেগেছে …

এখানে আপনার মন্তব্য রেখে যান