এড়িয়ে লেখায় যান

আমি কে ?

যে বাংলা ভাষার জন্য আমার ভাইয়েরা ১৯৫২ সালে বুকের রক্ত দিয়েছে সে বাংলা আজ ছড়িয়ে পড়েছে বিশ্ব-ব্যাপী। ওয়েব জগতেও ধীরে ধীরে বাড়ছে বাংলা ওয়েবেসাইটের সংখ্যা ।অগনিত এই ওয়েব সাইট/ব্লগের মাঝে আমার ব্যাক্তিগত ব্লগও যুক্ত হলো,ফলে আমি খুবই খুশি । এজন্য প্রথমে আমার শহীদ ভাইদের স্মরন করছি (সাথে অভ্রের হাসান ভাইকেও) যাদের জন্য আমরা বাংলা ভাষা পেয়েছি । আর এই ব্লগে আপনার আগমন আমাকে আরো এগিয়ে যাবার প্রেরনা হিসাবে কাজ করবে । আপনাকে ধন্যবাদ।

বিভিন্ন ব্লগ ( যদিও অনেক আগে নিজস্ব ডোমেইনেম ও হোষ্টিং ছিল ) দেখে দেখে নিজের একটা ব্লগ বানানোর ইচ্ছা জাগে তারই ধারাবাহিকতায় এই ব্লগের জন্ম ।

সুমন, বন্ধু ও পরিচিত মহলে সবাই এইনামে ডাকে বা চিনে । কাগুজে নামে মোহাম্মদ সাদেকুর রহমান । দুই ভাই এক বোনের মাঝে আমি ছোট । দাদা বাড়ি হবিগঞ্জে হলেও শৈশ্বব,ছেলেবেলা বেড়ে ঊঠা সবই সিলেটে। স্থানীয় প্রাইমারী স্কুল শেষ করে সিলেটের বিখ্যাত !?! “দি এইডেড হাইস্কুল” (‘৯৫ ব্যাচ) জীবনের গুরুত্বপূর্ন পাচটি বছর কেটেছে । সময়টা ছিল খুবই আনন্দময় ও স্মরনিয় ।

পড়াশুনা, ক্লাসের ফাকে দুষ্টামি ও খেলাধুলার প্রতি বেশী আগ্রহ ছিল । যথারীতি স্কুলের স্যারের মিষ্টিমধুর মাইর সাথে মা-বাবার উপরি মাইর বকা !! এরপর মুরারি চাঁদ (এম,সি ) কলেজের সময়কে এখনও মনে পড়ে, খারাপ লাগে পিছনের দিনগুলোর কথা মনে হলে জারুলতা, ক্যান্টিন কলেজ ক্যাম্পাস ।। সবাই ব্যস্ত । একা, আমি একাকী ।।

বিকেলবেলার আড্ডা, ক্রিকেট খেলা খেলার মাঠ সবই আজ অতীত । রঙ্গীন দিন কেমন করে যে হারিয়ে গেল …হাহ । ছাত্র জীবনের বর্ণীল দিন গুলো অনেকদিন হল গত হয়েছে । আবার যদি ফিরে যাওয়া যেত সেইসব দিনে । খুব মজা হতো তাই না ?

চাকুরি করছি । ব্যস্ত একগুয়ে জীবন মাঝে মাঝে খুব খারাপ লাগে মনে হয় সব ছেড়ে পাহাড়ে চলে যাই মনের অনূভুতি মনেই থেকে যায়। ভীরুমন সাহসী হবে একদিন ঠিকই । ওহ আমাদের বাসার খুব কাছেই (হাটার রাস্তা) চা বাগান । একটা সময় ছিল প্রত্যেক বিকেলবেলা পাহাড় চড়তাম । পাহাড়ের বিশালতা ও নির্জন পরিবেশ খুবই ভাল লাগে । যারা দেখেননি একবার একটা রিস্ক নিয়া নিতে পারেন বিফলে খরচ ফ্রি … হা হা ।

2 টি মন্তব্য leave one →
  1. নভেম্বর 9, 2010 6:38 পুর্বাহ্ন

    আপনার ব্লগটা ঘুরে দেখলাম। ভাল লাগল। আশা করি আর ভাল ভাল লেখা পাব।
    কথা দিচ্ছি আবার আপনার ব্লগে ঘুরে যাব।
    সময় পেলে একবার আমার ব্লগে ঘুরে যাবেন….
    http://www.tusin.wordpress.com

এখানে আপনার মন্তব্য রেখে যান